জেনে নিন ঈমানী মৃত্যুর জন্য ৫টি আমল

by Sheikh Ahmadullah's Tips
Religion
Published: 10 months ago
|Updated: 10 months ago

নাস্তিক্যবাদ, সংশয়বাদ, বিজ্ঞানবাদ- এসবের চতুর্মুখী আক্রমণে খাটিঁ ঈমান রাখা শেষ যুগে দুষ্কর বটে। উপমহাদেশীয় হিন্দুমহল থেকে শুরু করে পশ্চিমের খৃষ্টসমাজ ইসলাম যেন সকলের অঘোষিত চক্ষুশূল। ইসলামের মৌলিক ইবাদতসমূহকে হেয় প্রতিপন্ন করা ও অযৌক্তিক প্রমাণ করার মাধ্যমে তারা চায় দুনিয়া থেকে ইসলামের নাম-নিশানা মুছে ফেলতে। সুতরাং হেদায়াতের পথে অবিচল থাকতে প্রয়োজনীয় জ্ঞান আহরণ করতে হবে। এর সাথে কুরআন ও সুন্নাহ নির্দেশিত কিছু আমল নিয়মিত করার অভ্যাস করতে হবে। জেনে নিন এমন কিছু আমলের কথা যে আমলগুলো নিয়মিত করলে আপনি ঈমানের সাথে মৃত্যু বরণ করতে পারবেন ইনশাআল্লাহ।

5

Tasks

১। জীবনের প্রতিটি ক্ষেত্রে কুরআন ও সুন্নাহকে আঁকড়ে ধরুন।

Daily 1x

২। নিজেকে সর্বদা নেক আমলের উপর রাখুন, নেককারদের সাথে সময় কাটান।

Daily 1x

৩। কালিমাগুলোর মাধ্যমে কিছুদিন পরপর ঈমান নবায়ন করুন: لا إله إلا الله محمد رسولُ الله (লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ) أشهد أن لا إله إلا الله وأشهد أن محمدا رسول الله (আশহাদু আল্লা ইলাহা ইল্লাল্লাহু ওয়া আশহাদু আন্না মুহাম্মাদার-রাসূলুল্লাহ)

Daily 1x

৪। বেশি বেশি মেসওয়াক করুন।

Daily 5x

৫। ঈমানী মৃত্যুর জন্য আল্লাহ্‌ তায়ালার কাছে দু'আ করুন : رَبَّنَا لَا تُزِغْ قُلُوبَنَا بَعْدَ إِذْ هَدَيْتَنَا وَهَبْ لَنَا مِن لَّدُنكَ رَحْمَةً إِنَّكَ أَنتَ الْوَهَّابُ (রাব্বানা লা তুযিগ কুলুবানা বা’দা ইয হাদাইতানা ওয়া হাবলানা মিন লাদুনকা রাহমাতান ইন্নাকা আনতাল ওয়াহহাব) يَا مُقَلِّبَ القُلُوبِ ثَبِّت قَلْبِي عَلَى دِينِكَ (ইয়া মুকাল্লিবাল কুলুব সাব্বিত কালবী আলা দীনিকা)

Daily 2x

Tags
avatar
Sheikh Ahmadullah's Tips

0 Comments

Looking forward to your feedback