মস্তিষ্ক থেকে পর্নগ্রাফির প্রভাব দূর করতে যা করনীয়

by Virtunus Healthy Eating Tips
Health
Published: 3 months ago
|Updated: 3 months ago
previewImage

পর্নগ্রাফি এমন এক ব্যাপার যা নেশার মত মানুষের উপর চেপে বসে এবং সঠিক উপায়ে নিরাময় না করা গেলে এর ফলে শারীরিক এবং মানসিক উপয় প্রকার সমস্যা হবার সম্ভবনা থাকে। মস্তিষ্ক থেকে পর্নগ্রাফির প্রভাব দূর করতে যে উপায়গুলো অবলম্বন করা যেতে পারে সে বিষয়ে নিচে বলা হলোঃ

10

Tasks

১. যে উপায়ে আপনি পর্ন দেখতেন বা দেখে অভস্থ্য সে উপায়গুলো থেকে দূরে থাকুন।

Once

২. আপনার মনোযোগ যেন ইন্টারনেট বা পর্নগ্রাফি সম্বলিত কোনো বিষয়ের দিকে না যায় যে জন্যে জরুরী কাজ ব্যতিত ইন্টারনেট ব্যবহার এড়িয়ে চলুন।

Once

৩. অবসর সময়ে কোনো ধরনের কুরুচিপূর্ন ভাবনা যেন আপনাকে আচ্ছন্ন করতে না পারে সে জন্যে নিজের শখ বা হবির ব্যাপারে মনোনিবেশ করুন।

Once

৪. শারীরিক ভাবে নিজেকে তরতাজা রাখতে এবং মস্তিষ্ককে চাঙ্গা রাখতে রুটিনমাফিক ব্যয়াম করুন যেন শরীর ঝরঝরে থাকে এবং পর্নগ্রাফির ব্যপার থেকে দূরে থাকে।

Once

৫. ধর্মিয় দৃষ্টিকোণ থেকে ভাবার চেষ্টা করুন। সৃষ্টিকর্তার নির্দেশ অনুযায়ী গড়া জীবন ব্যবস্থায় এ ধরনের কুরুচিপূর্ন বিনোদনের স্থান নেই সেটা মনকে বোঝানোর চেষ্টা করুন।

Once

৬. নতুন মানুষের সাথে মিশুন, সময় কাটান। যে সময়টুকু আপনি ইন্টারনেটে পর্ন ভিডিও খুঁজতে বা দেখতে ব্যয় করতেন সে সময়টাতে অন্যদের সাথে গল্প করুন।

Once

৭. পাজল, ক্রস ওয়ার্ড, সুডাকুর মত মস্তিষ্কের খেলার মাধ্যমে নিজেকে ব্যস্ত রাখুন।

Once

৮. নিজেকে অপরাধী সাব্যস্ত করা থেকে বিরত থাকুন এবং নিজেকে দোষ না দিয়ে সময় দিন।

Once

৯. উইথড্রয়াল সিম্পটম্পস যেমন পর্ন দেখার তীব্র আকাঙ্ক্ষা, ডীপ্রেসন, অসম্ভব উত্তেজনা দেখা দিলে নিজেকে শান্ত রাখতে কি করবেন সে ব্যাপারে আগে থেকে পরিকল্পনা করুন।

Once

১০. নানান ধরনের সামাজিক কাজে যোগ দিন এবং অন্যকে সাহায্য করার মাধ্যমে নিজের এই অভ্যাসকে মস্তিষ্ক থেকে দূর করে ফেলার চেষ্টা করুন।

Once

Tags
avatar
Virtunus Healthy Eating Tips

0 Comments

Looking forward to your feedback