সন্তানের সুন্দর ভবিষ্যতের জন্য ৪টি পরিক্ষিত কুরআনী আমল ও দু'আ

by Sheikh Ahmadullah's Tips
Religion
Published: 10 months ago
|Updated: 10 months ago

সন্তানের কল্যাণচিন্তা পিতা-মাতার প্রকৃতিগত অভ্যাস। সন্তানের একটুখানি ভালোর জন্য তারা নিঃস্বার্থভাবে অনেক ত্যাগ স্বীকার করে থাকেন। সন্তানের ভবিষ্যতচিন্তাও বিরামহীনভাবে তাদেরকে তাড়া করে বেড়ায়। সন্তান কোথায় পড়বে, কোন পেশা গ্রহণ করবে, কীভাবে জীবন কাটাবে এসব নিয়ে হরহামেশাই দুশ্চিন্তায় ভোগেন তারা। নবী-রাসূলগণও সন্তানের কল্যাণকামনায় আল্লাহ তায়ালার কাছে অনেক দু’আ করেছেন। নিচে এমন কিছু কুরআনী আমল ও দু’আর কথা উল্লেখ করা হলো।

4

Tasks

১। কুরআনে বর্ণিত যাকারিয়া আ.-এর দো’আ পাঠ করুন : رَبِّ هَبْ لِي مِنْ لَدُنْكَ ذُرِّيَّةً طَيِّبَةً إِنَّكَ سَمِيعُ الدُّعَاءِ (রাব্বি হাব লী মিন লাদুনকা যুররিয়্যাতান তায়্যিবাতান ইন্নাকা সামীউদ্দুআ)

Daily 1x

২। সুসন্তানের জন্য হযরত ইব্রাহীম আ.-এর করা দো’আ পাঠ করুন : رَبِّ هَبْ لِي مِنَ الصَّالِحِينَ (রাব্বি হাবলী মিনাস সালিহীন)

Daily 1x

৩। সূরা ফুরকান-এর ৭৪ নং আয়াত পাঠ করুন : رَبَّنَا هَبْ لَنَا مِنْ أَزْوَاجِنَا وَذُرِّيَّاتِنَا قُرَّةَ أَعْيُنٍ وَاجْعَلْنَا لِلْمُتَّقِينَ إِمَامًا (রাব্বানা হাব লানা মিন আযওয়াজিনা ওয়া যুররিয়্যাতিনা কুররাতা আইয়ুনিন ওয়াজআলনা লিলমুত্তাকীনা ইমামা)

Daily 1x

৪। বেশি বেশি ইস্তেগফার পড়ুন : أَسْتَغْفِرُ اللَّهَ الْعَظِيمَ الَّذِي لَا إِلَهَ إِلَّا هُوَ الْحَيُّ الْقَيُّومُ وَأَتُوبُ إِلَيْهِ (আস্তাগফিরুল্লাহাল আযীম আল্লাযি লা ইলাহা ইল্লা হুয়াল হাইয়ুল কায়্যুম ওয়া আতুবু ইলাইহি)

Once

Tags
avatar
Sheikh Ahmadullah's Tips

0 Comments

Looking forward to your feedback