জাদু-টোনা থেকে নিরাপত্তা পাওয়ার ৩ টি উপায়

by Manzur e Elahi's Tips
Religion
Published: 9 months ago
|Updated: 9 months ago

জাদু মানে কুফরি-কালামের মাধ্যমে মানুষের ক্ষতি করার চেষ্টা। জাদুর কারণে কেউ অসুস্থ হয়ে পড়তে পারে, পারিবারিক বা আত্মীয়তার সম্পর্কের মাঝে ভাঙ্গন তৈরি হওয়াসহ আরও বিভিন্ন রকম ক্ষতি হতে পারে। কুরআন মাজীদে (সূরা বাকারা, আয়াত : ১০২) জাদুর মাধ্যমে স্বামী-স্ত্রীর মধ্যে বিচ্ছেদ ঘটানো হতো বলে উল্লেখ করা হয়েছে। এছাড়াও জাদুর মাধ্যমে রাসূলুল্লাহ সা.-কে মেরে ফেলার চক্রান্ত করেছিল ইহুদী কিছু লোক। তাকে এই জাদু থেকে হিফাযত করার জন্যই আল্লাহ তা’আলা নাযিল করেছিলেন সূরা ফালাক ও সূরা নাস। জাদু থেকে আত্মরক্ষার জন্য ইসলাম নির্দেশিত উপায়গুলো হলো :

3

Tasks

ফরয সালাতের পর, সকাল ও সন্ধ্যার যিকিরে এবং ঘুমাতে যাওয়ার আগে সূরা ফালাক্ব, সূরা নাস ও সূরা ইখলাস তিলাওয়াত করুন।

Daily 2x

সকাল ও সন্ধ্যায় ৩ বার করে নিম্নোক্ত দু’আর মাধ্যমে আল্লাহর কাছে আশ্রয় চান : بِسْمِ اللَّهِ الَّذِي لاَ يَضُرُّ مَعَ اسْمِهِ شَىْءٌ فِي الأَرْضِ وَلاَ فِي السَّمَاءِ وَهُوَ السَّمِيعُ الْعَلِيمُ (বিসমিল্লাহিল্লাযী লা-ইয়াদ্বুররু মা‘আ ইসমিহী শাইউন ফিল আরদ্বি ওয়ালা-ফিস সামা-ই ওয়া হুওয়াস সামী‘উল ‘আলীম) অর্থ : শুরু করছি আল্লাহর নামে; যার নামের সাথে আসমান ও যমীনে কোন কিছুই ক্ষতি করতে পারে না। আর তিনি সর্বশ্রোতা, মহাজ্ঞানী।

Daily 2x

সকাল-সন্ধ্যায় এবং নতুন জায়গায় গেলে পড়ুনঃ أَعُوذُ بِكَلِمَاتِ اللَّهِ التَّامَّاتِ مِنْ شَرِّ مَا خَلَقَ (আউযুবি কালিমাাতিল্লাহিত-তাম্মাতি মিন শাররি মাা খলাক্ব) অর্থ : আল্লাহর পরিপূর্ণ কালিমাসমূহের মাধ্যমে আমি তাঁর নিকট তাঁর সৃষ্টির ক্ষতি থেকে আশ্রয় চাই।

Daily 2x

Tags
avatar
Manzur e Elahi's Tips

0 Comments

Looking forward to your feedback