দ্যা মিরাকল মর্নিং- যে ৬টি অভ্যাস আপনাকে সাহায্য করবে একটি কার্যকর সকালের রুটিন তৈরীতে - হ্যাল এলরড

by Practical Psychology Bangla
Daily Life
Published: 3 years ago
|Updated: 3 years ago

হ্যাল এলরোডের লেখা "দ্য মিরাকল মর্নিং" এমন একটি দুর্দান্ত বই যা আপনাকে শেখাতে পারে কীভাবে একটি সফল ও কার্যকর সকালের রুটিন তৈরী করা যায় এবং সে অনুযায়ী অভ্যাস গোড়ে তোলা যায়। হ্যাল প্রতিদিন সকালে যে পদক্ষেপ এবং লাইফ S.A.V.E.R.S গুলো ব্যবহার করে, আপনিও যদি তা পালন করেন তাহলে নিঃসন্দেহে আপনিও ঘুম থেকে ওঠার পরে থাকবেন অনেক প্রাণবন্ত। শুধু তাই নয়, খুশিমনে আপনি শুরু করতে পারবেন আপনার দিনটি। আপনি যদি নিজের মতো করে জীবনযাপন করতে চান তবে আপনাকে আপনার চিন্তাভাবনার পরিবর্তন করতে হবে। আপনি যদি নির্দিষ্ট লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে সকাল সকাল ঘুম থেকে ওঠার অভ্যাস তৈরি করতে পারেন, তাহলে আপনার দিনটি অনেক ভালো যাবে। সুতরাং, এখানে আমরা একটি সাকসেসফুল মর্নিং রুটিন ও রিচুয়াল তৈরি করার ৬টি অভ্যাস আপনাদের সামনে তুলে ধরছি যা বাড়িয়ে দিবে আপনার প্রেরণার মাত্রা। আপনাকে সেগুলি মনে রাখতে সাহায্য করার জন্য, হ্যাল তুলে ধরেছে তার “S.A.V.E.R.S” মডেলটি। চলুন দেখে আসি এর অর্থ কী!

6

Tasks

১। “S” দিয়ে বোঝানো হচ্ছে সাইলেন্স যার অর্থ- নীরবতার। নীরবতায় কিছু সময় কাটানোর অভ্যাস করুন। আপনি আপনার ধর্ম অনুযায়ী প্রার্থনা বা মেডিটেশন করতে পারেন।

Daily 1x

২। “A” দিয়ে বোঝানো হচ্ছে এফারমেশন যার অর্থ- নিশ্চিতকরণ। ঘুম থেকে ওঠার পরে, বারবার নিজেকে বলুন আপনি কী হতে চান, আপনি কী অর্জন করতে চান, এবং কীভাবে তা করতে যাচ্ছেন।

Daily 1x

৩। “V” দিয়ে বোঝানো হচ্ছে ভিজুয়ালাইজেশন যার অর্থ- কোন কিছুকে সঠিক রূপ দেয়া। কল্পনা শক্তিকে কাজে লাগিয়ে, মনে মনে আপনি কি চান তার একটি বাস্তব রূপ দাঁড় করান।

Daily 1x

৪। “E” দিয়ে বোঝানো হচ্ছে এক্সারসাইস যার অর্থ- ব্যায়াম করা। শারীরিক সুস্থতার জন্য নিয়মিত শরীরচর্চা করুন।

Daily 1x

৫। “R” দিয়ে বোঝানো হচ্ছে রিডিং যার অর্থ- পড়া। প্রতিদিন সকালে পড়ার অভ্যাস গড়ে তুলুন। প্রতিদিন কমপক্ষে ১০ পৃষ্ঠা পড়ার লক্ষ্য রাখুন।

Daily 1x

৬। “S” দিয়ে বোঝানো হচ্ছে স্ক্রাইবিং যার অর্থ- লেখালেখি করা। প্রতিদিন সকালে আপনার চিন্তা ভাবনা গুলো লিখে রাখুন। মানসিক সুস্থতার জন্য জার্নালিং খুবই একটি ভালো অভ্যাস।

Daily 1x

Tags
avatar
Practical Psychology Bangla

0 Comments

Looking forward to your feedback