ঘরে বসে সুগঠিত পেশি তৈরি (মাসল বিল্ড) করার ৬টি অভিনব উপায়ঃ

by Startup BD's Tips
Exercise
Published: 10 months ago
|Updated: 10 months ago

শারীরিক কাঠামো আরো বেশি সুগঠিত এবং দৃষ্টিনন্দিত করতে অনেকেই আজকাল ব্যায়ামাগারে (জিমে) যাচ্ছেন। পেশি তৈরির জন্য ভারোত্তোলনের মতো নানারকম ব্যায়াম করছেন। একজন বডি বিল্ডারের দিকে তাকালে সর্বপ্রথম যেদিকে চোখ যায় তা হলো তার পেশি বা মাসল তবে মাসল বিল্ড আপের কাজ যে শুধু জিমেই করা যায়, বিষয়টি মোটেও এমন নয়। চাইলে ঘরে বসেই আপনি পারেন কাঙ্ক্ষিত বডি শেইপ অর্জন করতে এবং পেশিবহুল মাসল গঠন করতে। তবে এর জন্য নিয়মিত কিছু ব্যায়াম করা আবশ্যক। বাইসেপ এবং ট্রাইসেপ মাসল গঠনের জন্য কিছু ব্যায়ামের কথা নিচে বর

6

Tasks

ডায়মন্ড পুশআপের অনুশীলন করুন। এটি সাধারণ পুশআপের মতোই । শুধুমাত্র দুই হাত কাছাকাছি এনে ডায়মন্ডের মতো আকৃতি বানিয়ে তারপর পুশআপ দিন। (১২-১৬ রেপের ৪ সেট)

Daily 1x

কিক ব্যাক পদ্ধতি অনুসরণ করুন। এর জন্য ডান পা কে কোনো একটি উঁচু সার্ফেসে রেখে এবং ডান হাতে উরু বা সার্ফেসের উপর ভর করে, বাম হাতে একটি পানির বোতল বা ডাম্বেল নিয়ে হাতকে প্রসারণ সংকোচণ করতে থাকুন। একইভাবে ডান হাতেরও কিক ব্যাক করুন। (১২ রেপের ১-৩ সেট)

Daily 1x

চেয়ার ডিপস টেকনিক অনুশীলন করুন। একটি চেয়ারে এভাবে পজিশন নিন (ছবির মতো)। তারপর হাতের শক্তি ব্যবহার করে শরীরকে একবার উঁচু, একবার নিচু করতে থাকুন। (১২ রেপের ১-৩ সেট)

Daily 1x

ইনভারটেড রো কৌশলটি কাজ লাগান। টিপসের সাথে সংগুক্ত ছবির মতো কোনো টেবিল বা এমন কিছুর নিচে শরীর এলিয়ে দিয়ে হাতের উপর ভর রাখুন। তারপর পুলআপের মতো চেস্ট উঁচু নীচু করতে থাকুন। (১২ রেপের ৩ সেট)

Daily 1x

হ্যান্ড রোটেশন পদ্ধতিটি চর্চা করুন। হাত দুইপাশে কাঁধের সমান উচ্চতায় নিয়ে ক্লকওয়াইজ অথবা এন্টিক্লক ওয়াইজ ঘুরাতে থাকুন যতক্ষণ সম্ভব। (২-৩ মিনিট)

Daily 1x

টাওয়েল বাইসেপ কার্ল অনুশীলন করুন। একটি ব্যাগে ভারী কিছু রেখে তারপর টাওয়েলের মাধ্যমে দুহাত দিয়ে সেটা ধরে উঠা-নামা করাতে থাকুন।

Once

Tags
avatar
Startup BD's Tips

0 Comments

Looking forward to your feedback