Unhook: The One And Only 🤓

by K M Tanmoy Arafat
Productivity
Published: 4 months ago
|Updated: 4 months ago
previewImage

আসসালা-মু আলাইকুম। Youtube নিশ্চই বর্তমান বিশ্বের দৈনন্দিন জীবনে সকলের জন্য গুরুত্বপূর্ণ একটি প্লাটফোর্ম। এখান হতে আমরা দৈনন্দিন জীবনের জন্য গুরুত্বপূর্ণ অনেক কিছুই শিখতে পারি, জানতে পারি। তবে অনেক সময় দেখা যায় আমরা পড়তে বসছি বা কাজ করতে বসছি, তখন Youtube আমরা পছন্দ করতে পারি এমন ভিডিও recommendation করলো। তখন আমরা সব ছেড়ে সেই ভিডিও দেখতে বসে যাই। এতে করে আমরা যারা চাইনা সময় নষ্ট করতে তাদের অনিচ্ছায় অনেক সময় নষ্ট হয়ে যায়। পরে বুঝা যায় কত সময় চলে গেল। আবার বর্তমানে Youtube নতুন একটা অপশন এনেছে Short Video দেখার জন্য। আমি জানি যারা একবার Short Video তে আসক্তি হয়েছেন তাদের আর কমছে কম ৫-৬ মিনিটের Long ভিডিও দেখার ধৈর্য্য থাকে না। যা আমি মনে করি অনেক খারাপ একটি অভ্যাস। এরকম হয়তো আপনি আমাকে অনেক কারণ দেখাতে পারবেন, কীভাবে Youtube এর মাধ্যমে আপনার সময় নষ্ট হচ্ছে।

6

Tasks

এটা খুবই বড় সমস্যা যে, আমরা সময় নষ্ট করছি। Youtube হতে যদি এরকম কোনো অপশন থাকতো যে যার মতো Youtube কে Customize করে নিবে তবে হয়তো অনেক ভালো হতো। যেমন ব্যাক্তিগত ভাবে আমার আলহা’মদুলিল্লা-হ Short Video ভালো লাগে না। কারণ এর মাধ্যমে আমার Productivity অনেক কমে যায় আবার Youtube যে Recommendation দেয় তার মাধ্যমে নিজেকে আটকিয়ে রাখতে পারি না, ভিডিও দেখতে বসে যাই। যার মধ্যমে অনেক সময় নষ্ট হয়। যাই হোক পরে আমি একদিন একটু Research এর মাধ্যমে একটি UNHOOK নামের একটা Extension পেলাম। যা দেখে অনেক ভালো লেগেছিল।

Once

কী আছে এই UNHOOK এ, কেন ব্যবহার করবেন এটি • UNHOOK হলো আমার মতে One of The Best Productivity Extension for Everyone. এর মাধ্যমে আপনারা Youtube এর বেশির ভাগ জিনিস-ই নিজের মতো Customize করে নিতে পারবেন ইনশা-আল্লাহ। ধরুন ১০০ থেকে ৯৫ %। • এর মাধ্যমে আপনি Youtube Recommendation + Short tab + Live Chat থেকে শুরু করে Video Description সহ সকল কিছু Show/ Hide করতে পারবেন ইনশা-আল্লাহ। • আপনার যেটা মনে হবে দরকার, সেটা Show বা Off রাখবেন। যেটা মনে হবে লাগবে না সেটা Hide বা On রাখবেন ইনশা-আল্লাহ। পরিশেষে দেখবেন ইনশা-আল্লাহ আপনার Productivity অনেক বেড়ে যাবে (আশাকরি)।

Once

UNHOOK Download and Use • UNHOOK Extension টা আপনি খুব সহজেই Web Store থেকে পেয়ে যাবেন ইনশা-আল্লাহ। এটা Chrome, Mozilla সকল ব্রাউজারেই রয়েছে। • Install করার পরে সেটা দরকার পরলে পিন করে রেখে দিন ইনশা-আল্লাহ। • এখন UNHOOK Extension এর উপরে ক্লিক করুন। • এখন দেখবেন, ডান সাইডের উপরে Turn On and Off নামে একটি অপশন আছে সেটা চালু করুন। এখন দেখবেন এটা চালু হয়ে গেছে। • এবার আপনি আপনার সুবিধা অনুযায়ি Show or Hide বা Off or On করে নিন। আমার Settings 👇

Once

DONE. স্বাগতম আপনাকে নতুন এক পৃথিবীতে। ইনশা-আল্লাহ আশাকরি আপনার অনেক Time বেচেঁ যাবে। যদি কোনো কিছু না বুঝেন বা সেটিংয়ে সমস্যা হয় তবে আমাকে মেসেজ দিতে পারেন, ইনশা-আল্লাহ খুব তারাতারি রিপ্লাই দিতে চেষ্ঠা করবো।

Once

আমার জন্য দোয়া করবেন ইনশা-আল্লাহ। চাইলে পোষ্টটা সেয়ার করে অন্যদেরও জানাতে পারেন ইনশা-আল্লাহ।

Once

Note: This is not a sponsored post. I like this extension very much. So, I share with you Alha’mdulilla-h. © K M Tanmoy Arafat

Once

Tags
avatar
K M Tanmoy Arafat

0 Comments

Looking forward to your feedback