স্মার্ট ওয়াচের যে ফিচারগুলো আপনি নিয়মিত ব্যবহার করতে পারবেন

by Virtunus Tech Tips
Technology
Published: 4 months ago
|Updated: 4 months ago
previewImage

সাধারণ ঘড়ি বাদ দিয়ে “চার্জ দেওয়া লাগে” ধরনের ঘড়ি কেনই বা কিনতে যাবেন? সেই সাথে মূল প্রশ্ন স্মার্ট ওয়াচের কোন ফিচারগুলো আসলেই আপনি নিয়মিত ব্যবহার করতে পারবেন? এই প্রশ্ন যদি আপনার মাথাতেও ঘুরতে থাকে তাহলে আমাদের এই টিপস আপনারই জন্য। নিচে এমন ১০টি সাধারন কারণ উল্লেখ করা হলো যেগুলো বিবেচনা করে আপনি নিজেই যাচাই করে নিতে পারবেন স্মার্ট ওয়াচের কোন ফিচারগুলো আপনি নিয়মিত ব্যবহার করতে পারবেন। ** নিম্নে উল্লেখিত সকল ফিচার বা অপশন বাজারে প্রচলিত সকল স্মার্ট ওয়াচে বিদ্যমান নেই। কোন স্মার্ট ওয়াচে কোন ফিচারটি আছে তা জানতে ব্রান্ড, মডেল নাম্বার অনুযায়ী ইন্টারনেট থেকে কাঙ্ক্ষিত স্মার্ট ওয়াচটি খুঁজে নিতে পারেন। **

10

Tasks

১. স্মার্ট ওয়াচে থাকা “কাউন্টডাউন টাইমার” অপশনটি যে কোনো কাজ নির্দিষ্ট সময়ে সম্পন্ন করতে ব্যবহার করুন।

Once

২. স্মার্ট ওয়াচের “নোট” অপশনে হঠাৎ মাথায় আসা আইডিয়া বা জরুরী কোনো কাজের তথ্য লিখে রাখুন।

Once

৩. সাধারন উচ্চ শব্দের অ্যালার্মের পরিবর্তে হাতে পরিহিত স্মার্ট ওয়াচের ভাইব্রেশন অ্যালার্ম ব্যবহার করুন। এতে বিরক্তিকর শব্দ থেকে আপনি এবং আপনার আশেপাশের মানুষেরা দূরে থাকবে।

Once

৪. এ ধরনের ঘড়িতে থাকা “ওয়ার্ক ক্যালেন্ডার” ফিচারটি আপনার কর্মব্যস্ত দিনে কোন কাজের পর কোন কাজটি করবেন সেটি নির্ধারন করতে ব্যবহার করুন। এ জন্যে আপনার আর আলাদাভাবে প্রতিবার ফোনের অ্যাপ স্ক্রল করা বা ল্যাপটপের সামনে বসার আর প্রয়োজন হবে না।

Once

৫. স্লিপ ট্র্যাকার, ফিটনেস ট্র্যাকার, ক্যালোরী ট্র্যাকার, হার্ট রেট ট্র্যাকার ইত্যাদি স্বাস্থ্য সুরক্ষার অ্যাপ স্মার্টওয়াচের মাধ্যমে ব্যবহার করুন।

Once

৬. স্মার্টফোনের অ্যাপস যেমন - মিউজিক প্লেয়ার বা সেলফি ক্যামেরা ইত্যাদি স্মার্ট ওয়াচের রিমোট কন্ট্রল অপশনের মাধ্যমে দূর থেকে নিয়ন্ত্রন করুন স্মার্ট।

Once

৭. রাস্তা বা নির্দিষ্ট কোনো স্থান খুঁজে পেতে স্মার্টওয়াচের “অনলাইন ম্যাপ” অপশনটি ব্যবহার করুন। তবে এ জন্যে আপনার স্মার্ট ওয়াচে অবশ্যই ইন্টারনেট সংযোগ থাকা লাগবে।

Once

৮. স্মার্টফোন হাতে না নিয়েও জরুরী ম্যাসেজের রিপ্লে করুন স্মার্ট ওয়াচের টেক্সট বা ভয়েস ম্যাসেজ সেন্ডিং অপশন থেকে।

Once

৯. স্মার্ট ফোন চার্জে থাকা অবস্থায়, পকেটে বা ব্যাগে থাকা অবস্থায়য় এ ধরনের ঘড়ির মাধ্যমে ফোন কল ডায়াল এবং রিসিভ করুন।

Once

১০. নিত্য প্রয়োজনীয় অ্যাপস যেমন - ক্যালকুলেটর, টর্চ, শপিং লিস্ট ইত্যাদি স্মার্ট ওয়াচের মাধ্যমে সহজে ব্যবহার করুন।

Once

Tags
avatar
Virtunus Tech Tips

0 Comments

Looking forward to your feedback