বাসি পোলাও দিয়ে রেস্টুরেন্টের মত ফ্রাইড রাইস তৈরির দারুন একটি রেসিপি

by রুমানার রান্নাবান্না
রুমানার রান্নাবান্না
রুমানার রান্নাবান্না

আমার রান্না শেখাই, দেখাই না 🙂

Singapore, Singapore

19Tips
6Likes
11Followers
Cooking
a month ago

অনেকসময় বাসায় মেহমান বা আত্মীয়স্বজন আসলে বিভিন্নরকম মজাদার খাবার তৈরি করা হয়। যেমনঃ পোলাও, কোরমা, সবজি, গরুর মাংস ভুনাসহ আরও মজাদার সব খাবার। বেশিরভাগ সময়ই দেখা যায় রান্না করা পোলাও বেঁচে যায়। তখন আপনি চিকন বুদ্ধি ব্যবহার করে সেটাকে রেস্টুরেন্টের মত ফ্রাইড রাইস তৈরি করে ফেলতে পারবেন। ডিম,সবজি্‌, মাংসসহ কমপ্লিট একটা মিল। তাহলে, জেনে নিন রেস্টুরেন্টের মত ফ্রাইড রাইস তৈরির রেসিপিটি। এই রেসিপির জন্যে প্রয়োজনীয় উপকরণের তালিকাঃ ১। বাসি পোলাও ৪ কাপ ২। বাঁধাকপি ১ কাপ ৩। পিঁয়াজ কুচি ০.৫ কাপ ৪। পিঁয়াজ পাতা ০.৫ কাপ ৫। গাজর কুচি ০.৫ কাপ ৬। ক্যাপসিকাম ০.৫ কাপ ৭। ডিম ২ টি ৮। রান্না করা মাংস ৯। বাটার ৩/৪ টেবিল চামচ ১০। গোল মরিচের গুঁড়ি ১১। ডিমের মধ্যে ০.২৫ চা চামচ ১২। শেষে ০.২৫ চা চামচ ১৩। ২/৩ টি কাঁচা মরিচ ১৪। চিনি ১ চা চামচ ১৫। রসুন কুচি ১ টেবিল চামচ ১৬। সয়া সস ২ টেবিল চামচ ১৭। সামান্য ধনে পাতা

9

Tasks

১।প্রথমেই চুলার আঁচ বাড়িয়ে দিয়ে একটি প্যানে ৩ থেকে ৪ চামচ বাটার গলিয়ে নিন। চাইলে সয়াবিন তেল ব্যাবহার করতে পারেন।তবে বাটার এটার স্বাদটাকে আরও বাড়িয়ে দিবে।

Once

২। তারপর পিঁয়াজ কুচি দিয়ে দিন। পিঁয়াজগুলো বাদামি হয়ে গেলে ১ চামচ রসুন কুচি আর গাজর কুচি দিয়ে আধা মিনিটের মত নাড়তে থাকুন।

Once

৩।সবজিগুলো প্যানের এক পাশে রেখে দুটি ডিম দিয়ে দিন।

Once

৪। ডিম গুলো প্যানে দেওয়ার সাথে সাথেই নাড়তে থাকুন। তারমাঝে কোয়ার্টার চামচ গোল মরিচের গুড়া দিয়ে দিন। তবে সাদা গোল মরিচের গুড়াটা ব্যাবহার করাটাই ভালো। এতে স্মোকি ফ্লেভারটা আসবে।

Once

৫। এরপর মরিচ কুচি, মাংস কুচি,বাধাকপি কুচি,ক্যাপসিকাম কুচি দিয়ে মিনিট খানিক মিশিয়ে নিন।

Once

৬। সবজিগুলো কিন্তু কচকচাই থাকতে হবে নরম হতে দেবেন না। এরপর সবজিগুলোর মাঝে রান্না করা পোলাও দিয়ে দিন।

Once

৭। স্বাদ বাড়ানোর জন্য ১ চা চামচ চিনি ,২ টেবিল চামচ সয়া সস ,ধনে পাতা কুচি ও পিঁয়াজ পাতা কুচি দিয়ে ভালভাবে মিশিয়ে নিন।

Once

৮। সবগুলো উপাদান দেওয়া হয়ে গেলে পোলাওটা ২ থেকে ৩ মিনিট নাড়তে থাকুন। তারপর চুলা থেকে নামিয়ে ফেলুন।

Once

৯। আর এভাবেই তৈরি হয়ে গেল রেস্টুরেন্টের মত ফ্রাইড রাইস। এখন গরম গরম পরিবেশন করুন আর প্রিয়জনদের সাথে উপভোগ করুন।

Once

Tags
avatar
রুমানার রান্নাবান্না

0 Comments

Looking forward to your feedback