যৌন ক্ষমতা বৃদ্ধি করতে পারে যে ৭ ধরনের প্রাকৃতিক খাবার

by Virtunus Healthy Eating Tips
Health
Published: 5 months ago
|Updated: 5 months ago
previewImage

যৌন ক্ষমতা বৃদ্ধিতে যে কোনো প্রাপ্তবয়স্ক মানুষের প্রয়োজন সাস্থ্যকর ডায়েট মেনে চলা। আর খাবার নির্বাচনের ক্ষেত্রে প্রক্রিয়াজাত খাবারে তুলনায় প্রাকৃতিক খাবার সর্বদা শ্রেয়। যে সব প্রাকৃতিক খাবার পুরুষ এবং নারীদের উভয়ের ক্ষেত্রে যৌন ক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে পারে সেগুলোর ব্যাপারে সংক্ষেপে আলোচনা করা হলোঃ

7

Tasks

১. অ্যাভোকাডো (ইংরেজি: avocado) খাবার তালিকায় রাখতে চেস্টা করুন। এতে থাকা আন স্যাচুরেটেড ফ্যাট এবং লো ইন স্যাচুরেটেড ফ্যাট যৌন ক্ষমতা বৃদ্ধি করতে সহায়তা করে।

Once

২. বাদাম (ইংরেজি: Nuts) গ্রহণ করুন। বাদাম যৌন জীবনের আবেগ এবং উদ্দীপনা বাড়াতে সাহায্য করে। সেই সাথে কাজুবাদাম, হ্যাজেল নাট ইত্যাদি বাদাম খাবার অভ্যাস করুন কারন এগুলো মানুষের শরীরে যৌন হরমন বৃদ্ধি করে থাকে।

Once

৩. স্ট্রোবেরি (ইংরেজি: ‍ Strawberry) কাচা বা কোন খাদ্যে প্রস্তুত করে খাবার ভয়াস করুন। এ ফলে একই সাথে উত্তেজনা বৃদ্ধিতে এবং পুরুষের শুক্রাণুর সংখ্যা বৃদ্ধিতে ভুমিকা পালন করে।

Once

৪. পুরুষ হিসেবে ঝিনুক (ইংরেজি: ‍Oyster) খাবারের তালিকায় যোগ করুন। ঝিনুকে থাকা অধিক পরিমাণের জিংক পুরুষদের যৌন কার্যক্ষ্মতা বৃদ্ধি করে।

Once

৫. প্রচলিত ফল না হলেও ডূমুর ফল (ইংরেজি: ‍Figs) খাদ্য তালিকায় যোগ করুন। এতে রয়েছে সলিবল এবং ইনসলিবল ফাইবার যা মানবদেহের উর্বরতা বৃদ্ধিতে কাজ করে থাকে।

Once

৬. গরমের দিনে তরমুজ (ইংরেজি: ‍ Watermelon) নিয়মিত গ্রহন করুন। এতে একদিকে যেমন শরীরের পানি শুন্যতা দূর হবে সেই সাথে যৌনাঙ্গে রক্ত প্রবাহের পরিমান বৃদ্ধি পাবে যা যৌন মিলনকে উপভোগ্য করতে সহায়তা করবে।

Once

৭. খাদ্য তালিকায় রাখুন ব্লু বেরি (ইংরেজি: ‍ blueberry)। এতে থাকা সলিবল ফাইবারের উপস্থিতি যৌনকাজের মুড নিস্ক্রিয় করার জন্যে দায়ী কোলেস্টেরল কমাতে সহায়তা করে।

Once

Tags
avatar
Virtunus Healthy Eating Tips

0 Comments

Looking forward to your feedback