কীভাবে Headphone/Earbuds এর যত্ন নিবেন?

by Projukty's Tips
Technology
Published: 9 months ago
|Updated: 9 months ago

স্মার্টফোনের সাথে হেডফোন, ইয়ারফোন বা ইয়ার বাডসের সম্পর্ক অত্যন্ত নিবিড়। গান শোনা থেকে কথা বলা, মুভি দেখা থেকে ক্লাস লেকচার অ্যাটেন্ড করা সব কাজেই প্রয়োজন হয় এই হেডফোন বা ইয়ারফোনের। তবে এই ইয়ারফোন বা হেডফোনের বড় সমস্যা হলো এগুলো খুব দ্রুত নষ্ট হয়ে যায় বা হারিয়ে যায়। তাই আমাদের ঘন ঘন ইয়ারফোন বা হেডফোন কেনার প্রয়োজন পড়ে। তবে ইয়ারফোন ব্যবহারে একটু সচেতন হলেই এ সমস্যা এড়ানো সম্ভব । নিচের কিছু টিপস ফলো করলে আপনার ইয়ারফোনটি ভালো থাকবে এবং তা দীর্ঘদিন ব্যবহার করতে পারবেন।

8

Tasks

১. ইয়ারফোন বা ইয়ারবাডস ব্যবহারের পর তা সাথে সাথে পরিষ্কার করে রাখুন।

Daily 1x

২. যেখানে সেখানে ইয়ারফোন না রেখে, ছোট কোন বক্স বা প্যাকেটের ভিতর রাখুন। অনেক সময় ইয়ারফোন কেনার সময় সাথে যে বক্স বা প্যাকেট দেয়া হয়, তাতেও আপনি হেডফোন বা ইয়ারফোনটি রাখতে পারেন।

Once

৩. ব্যবহারের পর ইয়ারফোন বা হেডফোনটি কোনো ডিভাইসের সাথে সংযুক্ত (connect) না রেখে, আলাদা করে রাখুন।

Daily 1x

৪. ইয়ারফোন ডিভাইস থেকে খোলার সময় জ্যাকের সাথের শক্ত অংশটি ধরে টান দিয়ে খোলার অভ্যস করুন, ক্যাবল বা তার ধরে টান দিয়ে হেডফোন খুলবেন না।

Once

৫. সবসময় ফুল ভলিউম দিয়ে ইয়ারফোন ব্যবহার করা থেকে বিরত থাকুন। ফুল ভলিউম দিয়ে সেটি ব্যবহার করলেও, ব্যবহার শেষে ভলিউম কমিয়ে রাখুন যেন পরবর্তীতে ইয়ারফোন যুক্ত করলে শুরুতেই ফুল ভলিউমে শব্দ শুরু না হয়।

Once

৬. ফোন চার্জে থাকা অবস্থায় ইয়ারফোন ব্যবহার করবেন না এবং ইয়ারফোন কানে রেখে ঘুমাবেন না। কারণ তখন ক্যাবলে টান পড়ে ইয়ারফোন নষ্ট হবার সম্ভাবনা থাকে।

Once

৭. আপনার ইয়ারফোন বা ইয়ারবাডস কারো অন্য কারো সাথে শেয়ার করা থেকে বিরত থাকুন।

Once

৮. যারা ইয়ার বাডস ব্যবহার করেন, তারা ব্যবহারের পর বাডসগুলো পকেটে রাখবেন না ৷ কারণ ইয়ার বাডস হারিয়ে যাবার সম্ভাবনা খুব বেশী। তাই ব্যবহারের পর সেগুলো নির্দিষ্ট বক্সে রাখুন।

Once

Tags
avatar
Projukty's Tips

0 Comments

Looking forward to your feedback