ইফতারের জন্য সহজ ও ঝটপট ৪ ধরনের লাচ্ছি

by Umme's Cooking Tips
Cooking
Published: 3 months ago
|Updated: 3 months ago

এই গরমে সারা দিন রোজার রাখার পর প্রচণ্ড তৃষ্ণা পাবে এটাই স্বাভাবিক। তাই ইফতারে যদি থাকে সুস্বাদু ও পুষ্টিকর পানীয় তাহলে মিটবে সারা দিনের তৃষ্ণা ও ক্লান্তি। সে জন্যই আজ আপনাদের সাথে শেয়ার করবো হাতের কাছেই পাওয়া যায় এমন উপকরণ দিয়ে লাচ্ছি তৈরির রেসিপি। তাই চলুন জেনে নেওয়া যাক ইফতারের জন্য সহজ ও ঝটপট ৪ ধরনের লাচ্ছি তৈরির প্রণালি-

4

Tasks

১। মিষ্টি লাচ্ছি এটা তৈরির জন্য প্রথমে একটি ব্লেন্ডারের জগে আধা কাপ পরিমান দুধ নিয়ে নিন। এর সাথে যুক্ত করুন স্বাদ মতো চিন, ৩/৪ টুকরো বরফ ও ১ কাপ পরিমান মিষ্টি দই। সব শেষে দিয়ে দিন ওয়ান-থার্ড কাপ পানি। এবার সবকিছু ভালোভাবে ব্লেন্ড করে নিন ও গ্লাসে ঢেলে পরিবেষণ করুন।

Once

২। রূহ আফজার লাচ্ছি একটি ব্লেন্ডারের জগে এক কাপ পরিমান টকদই নিয়ে নিন। এর সাথে যুক্ত করুন স্বাদ মতো চিন, ওয়ান-থার্ড কাপ পরিমান পানি, ৩/৪ টুকরো বরফ, ২ টেবিল চামচ পরিমান রূহ আফজা ও আধা কাপ পরিমান লেবুর রস। এবার সবকিছু ভালোভাবে ব্লেন্ড করে নিন। মিশ্রণটি গ্লাসে ঢেলে উপরে সামান্য পরিমান রূহ আফজা দিয়ে পরিবেষণ করুন।

Once

৩। খেজুরের লাচ্ছি একটি ব্লেন্ডারের জগে আধা কাপ পরিমান দুধ নিয়ে নিন। এর সাথে যুক্ত করুন স্বাদ মতো চিন (পরিমানে কম নিন কারন খেজুর এমনিতেই অনেক মিষ্টি), বিচি ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কাটা আধা কাপ পরিমান খেজুর, আধা কাপ পরিমান টকদই ও ওয়ান-থার্ড কাপ পরিমান পানি। আপনি চাইলে ৩/৪ টুকরো বরফও দিতে পারেন। এবার সবকিছু ভালোভাবে ব্লেন্ড করে নিন ও গ্লাসে ঢেলে পরিবেষণ করুন।

Once

৪। আমের লাচ্ছি একটি ব্লেন্ডারের জগে ১ কাপ পরিমান টকদই নিয়ে নিন। এর সাথে যুক্ত করুন স্বাদ মতো চিন, ছোট ছোট টুকরো করে কাটা ১ কাপ পরিমান পাকা আম, ৩/৪ টুকরো বরফ ও ওয়ান-থার্ড কাপ পরিমান পানি। এবার সবকিছু ভালোভাবে ব্লেন্ড করে নিন ও গ্লাসে ঢেলে পরিবেষণ করুন।

Once

Tags
avatar
Umme's Cooking Tips

0 Comments

Looking forward to your feedback