চোখের নীচের কালো দাগ সারানোর ৫টি উপায়

by Startup BD's Tips
Published: 10 months ago
|Updated: 10 months ago

আমাদের চোখের নিচে অনেকসময় কালচে অথবা বাদামী দাগ পড়ে। বাদামী দাগ মূলত তৈরি হয় জিনগত কারণে, তবে অপর্যাপ্ত ঘুম বা রোদে পুড়েও এটি হতে পারে। ভিটামিন বি ৬ সমৃদ্ধ খাবারের অভাবে চোখের নিচে এই কালো দাগ বা ডার্ক সার্কেল তৈরি হয়। এছাড়াও কম্পিউটারের সামনে টানা কাজ করা, শারীরিক ও মানসিক চাপ, ঘুমের সমস্যা ইত্যাদি কারণেও এটির উৎপত্তি ঘটে। আর চোখের নিচে দাগ পড়লে সেটা আমাদের ঠিক কতটা সৌন্দর্যহানি ঘটায়, তা বলাই বাহুল্য। এটি যেন আমাদের বয়সও বাড়িয়ে দেয় অনেক। চোখের নিচের কালি দূর করার জন্য নিম্নের ৫টি টিপস নীচে দেয়া হল। টিপসগুলো দেখুন এবং প্র্যাকটিস করুন। টিপস্টি কাজে লাগলো কিনা এটি কমেন্ট করে জানান।

5

Tasks

১। মানসিক চাপ বা দুশ্চিন্তা কমান।

Once

২। দিনে কমপক্ষে ৭-৮ ঘন্টা ঘুমান।

Daily 1x

৩। পর্যাপ্ত ভিটামিনসমৃদ্ধ (বিশেষ করে ভিটামিন বি ৬) খাবার খেতে খান। যেমন- ডিম, কলা, সামুদ্রিক মাছ, মাংস, কলিজা ইত্যাদি।

Daily 1x

৪। হোম রেমিডি-১ঃ পাতলা করে আলু কেটে চোখের উপর দিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। মাঝে এটিকে উল্টিয়ে দিতে পারেন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Once

৫। হোম রেমিডি-২ঃ প্রথমে শসা ও আলু কুচি করে একসাথে এর রস ভালো করে নিংড়ে নিন। এরপর ১ চামচ মধু এবং ১ চামচ এলোভেরা জেল এতে মিশিয়ে ভালো করে পেস্ট বানিয়ে নিন। এটি ১০/১৫ মিনিট ফ্রিজে রেখে দিন। এরপর পেস্টটি চোখের চারপাশে হালকা করে লাগিয়ে ২০-৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

Once

Tags
avatar
Startup BD's Tips

0 Comments

Looking forward to your feedback