কম্পিউটারে কোনো কাজ দ্রুত করার ৭টি কার্যকরী উপায়

by Thomas Frank Bangla
Technology
Published: 3 years ago
|Updated: 3 years ago
previewImage

আপনি যদি দ্রুত গতিতে আপনার কম্পিউটার সংক্রান্ত কাজগুলো সম্পন্ন করতে চান, সে ক্ষেত্রে এই টিপসে উল্লেখ করা নির্দেশনাগুলো আপনাকে আগের চাইতে দ্রুত সময়ের মধ্যে কাজগুলো সম্পন্ন করতে সহায়তা করবে। সবাই কম্পিউটারে ঝটপট কাজ সেরে ফেলতে চায়। কিন্তু বেশিরভাগ মানুষ জানেই না কিভাবে তা করা সম্ভব। দ্রুততার সাথে কাজ সম্পন্ন করতে হলে, আপনাকে বেশ কিছু হিসাব মাথায় রেখে কাজ করতে হবে। দ্রুত এবং কার্যকর উপায়ে কম্পিউটারে নিজের কাজ সম্পন্ন করার ৭টি টিপস নিচে আলোচনা করা হলো। এগুলো মেনে চললে আপনার প্রতিদিনের কাজ দ্রুততম সময়ে সম্পন্ন করা সম্ভব হবে।

7

Tasks

১. লম্বা আকারের লেখাকে ছোট কি-ওয়ার্ড আকারে লিখে ফেলার জন্য টেক্সট এক্সপান্সন (text expansion) সফটওয়্যার যেমন - AutoHotkey ব্যবহার করুন।

Once

২. একবারের ক্লিক করেই আপনার প্রয়োজনীয় ফোল্ডার বা ডকুমেন্টসগুলো খুঁজে পেতে, আপনার কম্পিউটারের ফাস্ট অ্যাক্সেস সেক্টরগুলোকে নিয়মিত ব্যবহার করা শুরু করুন।

Once

৩. যে প্রোগ্রামগুলো (বিশেষ করে ই-মেইল করার জন্য) আপনার প্রায়শই ব্যবহার করার দরকার পরে, সেগুলোর বিশেষ কি-বোর্ড শর্টকাটগুলো সময় করে শিখে নিন।

Weekly 1x

৪. আপনার নিয়মিত ব্যবহারের জন্য দরকারী সব সামগ্রী আপনার কর্মক্ষেত্রে নিজের হাতের নাগালে রাখুন। যাতে করে সেগুলো খুঁজে পাওয়া সহজ হয় এবং আপনি যে কোনো কাজ দ্রুত করে নিতে পারেন।

Once

৫. দ্রুততম সময়ে কি-কম্বিনেশন করার জন্যে আপনার কম্পিউটারে লঞ্চার জাতীয় ছোট ইউটিলিটি টুল রাখুন।

Once

৬. আপনার কম্পিউটারে ক্লিপবোর্ড ম্যানেজার জাতীয় সফটওয়্যার ব্যবহার করুন। যেখানে আপনি লেখা বা ছবি কপি করে অন্য যে কোনো যায়গায় পেস্ট করতে পারবেন।

Once

৭. ভার্চুয়াল ডেস্কটপ ব্যবহার করার চেষ্টা করুন যেন যে কোনো সময় আপনি এক ডেস্কটপ থেকে অন্য ডেস্কটপে সুইচ করতে পারেন।

Once

Tags
avatar
Thomas Frank Bangla

0 Comments

Looking forward to your feedback