জেনে নিন মীযানের পাল্লায় সবচেয়ে ভারী যে ৬টি আমল

by Sheikh Ahmadullah's Tips
Sheikh Ahmadullah's Tips
Sheikh Ahmadullah's Tips

বিশ্ববিখ্যাত একজন দাঈ। বর্তমানে তিনি আস-সুন্নাহ ফাউন্ডেশনের মাধ্যমে দ...

Dhaka, Bangladesh

27Tips
939Likes
1386Followers
Religion
a month ago

আখিরাতের যে পর্বগুলো অতিক্রম করে চূড়ান্ত গন্তব্যে যেতে হবে তার গুরুত্বপূর্ণ অংশ হলো মীযান। মীযান আমল বা কাজ পরিমাপের পাল্লা। বান্দার প্রতিটি নেক আমল ও বদ আমল মীযানের পাল্লায় ওঠানো হবে এবং পুঙ্খানুপুঙ্খ হিসাব নেওয়া হবে প্রতিটি কাজের। প্রতিটি নেক আমলের নির্দিষ্ট ওজন থাকবে যা নেক আমলের পাল্লাকে ভারী করবে। ভালো কাজের মধ্যে সবচেয়ে ওজনদার হবে ফরজ ইবাদাতসমূহ। এরপরই রয়েছে ৬ টি নফল কাজ যা মীযানের নেক আমলের পাল্লাকে সবচেয়ে বেশি ভারী করবে। فَمَنۡ یَّعۡمَلۡ مِثۡقَالَ ذَرَّۃٍ خَیۡرًا یَّرَہٗ অতএব, কেউ অণু পরিমাণ ভালকাজ করলে তা সে দেখবে। وَ مَنۡ یَّعۡمَلۡ مِثۡقَالَ ذَرَّۃٍ شَرًّا یَّرَہٗ আর কেউ অণু পরিমাণ খারাপ কাজ করলে তাও সে দেখবে। (সূরা যিলযাল, আয়াত ৭, ৮) তাই চলুন জেনে নেই কোন আমলগুলো আপনার মীযানের পাল্লা ভারী করবে।

6

Tasks

لَا إِلَٰهَ إِلَّا ٱللَّٰهُ “লা ইলাহা ইল্লাল্লাহ” বাক্যটি পড়ুন। অথবা, أَشْهَدُ أَنْ لَا إِلَٰهَ إِلَّا ٱللَّٰهُ وَأَشْهَدُ أَنَّ مُحَمَّدًا رَسُولُ ٱللَّٰهِ “আশ্‌হাদু আল্লাা ইলাাহা ইল্লাল্লাহু ওয়া আশ্‌হাদু আন্না মুহাম্মাদার রসূলুল্লাহ” এই সম্পূর্ণ বাক্যটি পড়ুন। এর ওপর ঈমান আনুন।

Daily 2x

سُبْحَانَ اللَّهِ وَبِحَمْدِهِ، سُبْحَانَ اللَّهِ العَظِيم সুবহানাল্লাহী ওয়া বিহামদিহি, সুবহানাল্লাহিল আযীম (ফজর ও মাগরিবের পর ৩ বার করে পড়ুন।) سُبْحَانَ اللّٰهِ وَبِحَمْدِهِ، عَدَدَ خَلْقِهِ، وَرِضَا نَفْسِهِ، وَزِنَةَ عَرْشِهِ، وَمِدَادَ كَلِمَاتِهِ সুবহানাল্লাহী ওয়া বিহামদিহ, আ’দাদা খলক্বিহি ওয়া রিদ’অ নাফসিহি, ওয়া যিনাতা আরশিহি ওয়া মিদাদা কালিমাতিহ (ফজর ও মাগরিবের পর ৩ বার করে পড়ুন।)

Daily 2x

سُبْحَانَ اللّٰهِ (সুবহানাল্লাহ) الْحَمْدُ لِلّٰهِ (আলহামদুলিল্লাহ) اللّٰهُ أَكْبَرُ (আল্লহু আকবার) ৫ ওয়াক্ত সালাতের পর ৩৩, ৩৩ ও ৩৪ বার করে পড়ুন। শোয়ার আগেও ৩৩, ৩৩ ও ৩৪ বার পড়ুন।

Daily 5x

সন্তান ছোট অবস্থায় মারা গেলে ধৈর্য ধারণ করুন।

Once

পরিবারের সাথে উত্তম আচরণ করুন। লেনদেনের ব্যাপারে কথা রক্ষা করুন। মানুষের উপকার করার আসার চেষ্টা করুন।

Daily 1x

জানাযার নামাযের পর মাইয়েতের সাথে কবরস্থান পর্যন্ত এগিয়ে যান এবং দাফন পর্যন্ত অপেক্ষা করুন।

Monthly 1x

Tags
avatar
Sheikh Ahmadullah's Tips

11 Comments

Looking forward to your feedback

  • Bokul
    24 days ago

    alhamdulillah

    1
  • Humayra Jannat.
    24 days ago

    alhamdulillah

    0
  • Sabbir Khan Si.
    25 days ago

    ইউটিউবার ইব্রাহিম ভাইয়ের জন্য এই সফটওয়্যার টা পেলাম অনেক সুন্দর একটা সফটওয়্যার , এখান থেকে আশাকরি অনেক কিছু শিখতে পারব ইনশাআল্লাহ

    1
  • Abu bakar sidd.
    25 days ago

    amin

    0
  • আমি আছি সত্যের.
    a month ago

    আলহামদুলিল্লাহ।সকল প্রশংসা মহান আল্লাহর। যিনি আলেমদের জ্ঞান ধারা আল্লাহর বিধিবিধান ও ইসলামিক জানা অজানা সকল কিছু আমাদের কাছে পৌঁছে দিছে।আমার কাছে শাইখ আহমদুল্লাহ অনার সহজ ও গুছিয়ে বলা কথা বুঝতে খুবি ভালো লাগে।আপনারা দোয়া করবেন আমি যাতে আল্লাহর বিধান মেনে চলতে পারি।

    1
  • sonia
    a month ago

    alhamdulillah

    2
  • shariful islam.
    a month ago

    started

    0
  • MD Sifat
    a month ago

    gggh

    1
  • Sujon Islam
    a month ago

    alhamdulillah

    1
  • Mehadi Hasan
    a month ago

    Alhamdulillah ❣️

    1
  • Murshida Nizam.
    a month ago

    Practice Start korechi Alhamdulillah

    4